Bartaman Patrika
খেলা
 
 

ভুটানের এক প্রত্যন্ত গ্রামে গবাদি পশুকে আদরে ব্যস্ত ভারত অধিনায়ক বিরাট কোহলি। পাশে স্ত্রী অনুষ্কা। - ট্যুইটার 

শ্যুটিংয়ে ওলিম্পিকের টিকিট পেলেন চিত্রকর চিঙ্কি  

দোহা, ৮ নভেম্বর: টোকিও ওলিম্পিক শ্যুটিংয়ে ভারতের ১১ নম্বর ওলিম্পিক কোটা নিশ্চিত করলেন চিঙ্কি যাদব। এশিয়ান শ্যুটিং চ্যাম্পিয়নশিপে মহিলাদের ২৫ মিটার পিস্তল ইভেন্টের ফাইনালে উঠে টোকিও’র টিকিট পেলেন চিঙ্কি যাদব। তবে এই প্রতিযোগিতার ফাইনালে উঠেও তিনি পদক পাননি। 
বিশদ
ইউরোপা লিগের পরবর্তী পর্যায়ে ম্যান ইউ 

ম্যাঞ্চেস্টার, ৮ নভেম্বর: প্রিমিয়ার লিগে অত্যন্ত সাদামাটা ফুটবল উপহার দিচ্ছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। কিন্তু ইউরোপা লিগে তাদের জয়যাত্রা অব্যাহত। বৃহস্পতিবার ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে গ্রুপ-এল’এর ম্যাচে পার্টিজানকে সহজেই হারিয়ে পরবর্তী পর্যায় (রাউন্ড অব ৩২) নিশ্চিত করল ওলে গানার সোলকজারের দল। 
বিশদ

09th  November, 2019
রহিত যা পারে, অনেক সময় তা কোহলিরও অসাধ্য: সেওয়াগ 

রাজকোট, ৮ নভেম্বর: রহিত শর্মার প্রশংসায় পঞ্চমুখ ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেওয়াগ। তিনি বলেছেন, ‘রহিত যা করতে পারে তা অনেক সময় কোহলির পক্ষেও অসম্ভব।’ উল্লেখ্য, রাজকোটে দ্বিতীয় টি-২০ ম্যাচে রহিতের ঝোড়ো ব্যাটিংয়ে ভর করে বাংলাদেশকে আট উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফিরিয়েছে ভারত। 
বিশদ

09th  November, 2019
চন্দননগরের আলোকসজ্জার প্রশংসায় শচীন 

মুম্বই, ৮ নভেম্বর: চন্দননগরের জগদ্ধাত্রী পুজোর খ্যাতি ছড়িয়ে রয়েছে বিশ্বজুড়ে। মণ্ডপ ও প্রতিমার পাশাপাশি নিরঞ্জন শোভাযাত্রায় বিশেষ আলোকসজ্জা দেখার জন্য ভিড় করেন আগ্রহীরা। এবার একটি পুজো কমিটি তাদের নিরঞ্জন শোভাযাত্রায় আলোকসজ্জার মাধ্যমে ইন্ডিয়ান এয়ারফোর্সের প্রতি শ্রদ্ধা নিবেদন করে। 
বিশদ

09th  November, 2019
বিনিময় প্রথায় পাঞ্জাব থেকে দিল্লিতে অশ্বিন 

নয়াদিল্লি, ৮ নভেম্বর: কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে সম্পর্ক শেষ রবিচন্দ্রন অশ্বিনের। আগামী আইপিএলে তারকা স্পিনারটিকে খেলতে দেখা যাবে দিল্লি ক্যাপিটালসের জার্সিতে। নিলামে ওঠার আগেই সমঝোতা চুক্তির মাধ্যমে অশ্বিনকে সই করিয়ে ফেলল দিল্লির ফ্র্যাঞ্চাইজিটি।  
বিশদ

09th  November, 2019
‘আমরা ছিলাম একে অন্যের পরিপূরক’ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাক্তন সচিব অঞ্জন মিত্রর প্রয়াণে দারুণ ব্যথিত বর্তমান সচিব টুটু বসু। তিনি দুবাই থেকে পাঠানো এক প্রেস বিবৃতিতে বলেছেন,‘ এটাই আমার জীবনের সবথেকে হৃদয় বিদারক দিন। আমরা ছিলাম একে অপরের পরিপূরক। আমাদের কখনও আলাদা করা যায়নি। যাবেও না। সেই স্কুল থেকে শুরু। অঞ্জনের শরীর হয়তো থাকল না।  
বিশদ

09th  November, 2019
যোগাসনে সোনা পেল কোতুলপুরের সাত্ত্বিক ও বিপ্রতীপ 

সংবাদদাতা, বিষ্ণুপুর: ৬৫তম স্কুল গেমসে যোগাসনে জাতীয় স্তরের প্রতিযোগিতায় সোনা পেল কোতুলপুরের সাত্ত্বিক ভট্টাচার্য ও বিপ্রতীপ বন্দ্যোপাধ্যায়। সাত্ত্বিক অনূর্ধ্ব ১৭ এবং বিপ্রতীপ অনূর্ধ্ব ১৪ বিভাগে দেশের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে। 
বিশদ

09th  November, 2019
নির্বাসন কাটিয়ে ফেরার মুখে পৃথ্বী 

মুম্বই, ৮ নভেম্বর: নির্বাসন কাটিয়ে কি সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে প্রত্যাবর্তন ঘটবে পৃথ্বী সাউয়ের? সেরকমই ইঙ্গিত দিয়েছেন মুম্বইয়ের অ্যাড-হক সিলেকশন প্যানেলের চেয়ারম্যান মিলিন্দ রেগে। এদিন তিনি বলেছেন, ‘পৃথ্বীর নির্বাসনের মেয়াদ শেষ হচ্ছে ১৫ নভেম্বর। তাই তারপর ওকে এই প্রতিযোগিতায় খেলানো যেতে পারে। 
বিশদ

09th  November, 2019
পাকিস্তানের বিরুদ্ধে টাইয়ে খেলবেন সুমিত ও রামকুমার 

নয়াদিল্লি, ৮ নভেম্বর: ভারতের সেরা সিঙ্গলস প্লেয়ার সুমিত নাগাল ও রামকুমার রমানাথন পাকিস্তানের বিরুদ্ধে ডেভিস কাপ টাই খেলার কথা জানিয়ে দিয়েছেন ভারতীয় টেনিস সংস্থাকে (এআইটিএ)। সুমিত ই-মেল করে খেলার কথা জানিয়েছেন।
বিশদ

09th  November, 2019
কেরলকে রুখে দিল ওড়িশা 

কোচি, ৮ নভেম্বর: শুক্রবার কোচির নেহরু স্টেডিয়ামে আয়োজিত ইন্ডিয়ান সুপার লিগের ম্যাচে মুখোমুখি হয়েছিল কেরল ব্লাস্টার্স এবং ওড়িশা এফসি। খেলাটি গোলশূন্যভাবে ড্র হয়। ঘরের মাঠে খেলার বাড়তি সুবিধা নিতে পারেনি কেরলের দলটি।  
বিশদ

09th  November, 2019
রহিত ঝড়ে সিরিজে
সমতা ফেরাল ভারত

রাজকোট, ৭ নভেম্বর: রহিত-ঝড়ে উড়ে গেল বাংলাদেশ। দ্বিতীয় টি-২০ ম্যাচে টাইগার্সদের ৮ উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফেরাল ‘টিম ইন্ডিয়া’। চাপের মুখে বরাবরই ঝলসে ওঠে রহিতের চওড়া ব্যাট। এক্ষেত্রেও তার ব্যতিক্রম ঘটল না। ৪৩ বলে ৮৫ রান করে জয়ের ভিত গড়ে দেন তিনি।
বিশদ

08th  November, 2019
হিমালয়ের সৌন্দর্যে মোহিত কোহলি 

নয়াদিল্লি, ৭ নভেম্বর: ক্রিকেট থেকে ‘ছুটি’ নিয়ে বিরাট কোহলি এখন সময় কাটাচ্ছেন হিমালয়ের কোলে। সঙ্গে রয়েছেন স্ত্রী অনুষ্কা শর্মা। ধারাবাহিক ভাবে সোশ্যাল মিডিয়ায় নিজেদের ভুটান সফরের ছবি পোস্ট করছেন তাঁরা। বৃহস্পতিবারও এক জোড়া ছবি নিজের টুইটারে শেয়ার করলেন কোহলি। 
বিশদ

08th  November, 2019
রিয়াল মাদ্রিদ ঝড়ে চূর্ণ গালাতাসারে
রডরিগোর দুরন্ত হ্যাটট্রিক, জোড়া গোল বেনজেমার

মাদ্রিদ, ৭ নভেম্বর: বয়স মাত্র ১৮। কিন্তু ইতিমধ্যেই তাঁকে ‘নতুন নেইমার’ বলে ডাকা হচ্ছে। রিয়াল মাদ্রিদের ‘বি’ দলে খেলার সময়েই জিনেদিন জিদানের চোখে পড়েছিলেন এই ব্রাজিলিয়ান ফুটবলারটি। সিনিয়র দলে সুযোগও মিলল দ্রুত। 
বিশদ

08th  November, 2019
কস্তার গোলে নক-আউটে জুভেন্তাস 

মস্কো, ৭ নভেম্বর: সংযোজিত সময়ে ডগলাস কস্তার গোলে চ্যাম্পিয়ন্স লিগের নক-আউট পর্ব নিশ্চিত হল জুভেন্তাসের। বুধবার গ্রুপ-ডি’এর ম্যাচে লোকোমোটিভ মস্কোর বিরুদ্ধে ২-১ ব্যবধানে জিতল মরিসিও সারি ব্রিগেড। ১২ পয়েন্ট সংগ্রহ করে তারাই এখন শীর্ষে। আগামী দু’টি ম্যাচ হারলেও তারা রাউন্ড অব সিক্সটিনে খেলবে। 
বিশদ

08th  November, 2019
ব্র্যাভোর লাল কার্ড, দুর্গরক্ষার দায়িত্বে ডিফেন্ডার কাইল
ম্যান সিটিকে রুখে দিল আটলান্টা 

মিলান, ৭ নভেম্বর: ম্যাচের বয়স তখন ৮১ মিনিট। আটলান্টার জোসেপ ইলিচকে বক্সের বাইরে ফাউল করে লাল কার্ড দেখলেন পরিবর্ত হিসেবে নামা ম্যান সিটির গোলরক্ষক ক্লদিও ব্র্যাভো। ভার প্রযুক্তির ব্যবহার করে তাঁকে লাল কার্ড দেখাতে দেরি করেননি রেফারি। মাথায় হাত সিটি কোচ পেপ গুয়ার্দিওলার।  
বিশদ

08th  November, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, লালবাগ: জিয়াগঞ্জের বিলকান্দিতে স্ত্রীকে ভোজালি দিয়ে কুপিয়ে খুনের ঘটনায় অভিযুক্ত স্বামী তেনু মণ্ডলকে গ্রেপ্তার করল পুলিস। রবিবার গভীর রাতে জিয়াগঞ্জ সিটি স্টেশন সংলগ্ন এলাকা থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিস।  ...

সংবাদদাতা, মালদহ: জাতীয় নাগরিকপঞ্জী বা এনআরসি নিয়ে প্রচার ও আন্দোলনের গতি আরও বাড়াতে চাইছে মালদহ জেলা কংগ্রেস। সম্প্রতি বিষয়টি নিয়ে বিশদে অবহিত করে কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি সোনিয়া গান্ধীকে চিঠি দিয়েছিলেন সুজাপুরের কংগ্রেস বিধায়ক ঈশা খান চৌধুরী।  ...

নয়াদিল্লি, ১১ নভেম্বর (পিটিআই): উৎসবের মরশুম আর নয়া মডেল। এই দুইয়ের জেরে নিম্নগতি থেকে সামান্য হলেও মাথা তুলল গাড়ি শিল্প। অক্টোবরে যাত্রীবাহী গাড়ি বিক্রি বাড়ল ০.২৮ শতাংশ। অর্থাৎ গাড়ি বিক্রি হয়েছে ২ লক্ষ ৮৫ হাজার ২৭ ইউনিট। যেখানে গত বছরের ...

সংবাদদাতা, তারকেশ্বর: আলু বীজের দাম নিয়ন্ত্রণ সহ চাষিদের একাধিক সমস্যা নিয়ে হুগলি জেলা কৃষিদপ্তর বৈঠক করেন। কৃষি আধিকারিকদের উপস্থিতিতে আলু বীজ ব্যবসায়ীদের সঙ্গে তারকেশ্বর ব্যবসায়ী সমিতিতে সোমবার বিকেলে বৈঠক অনুষ্ঠিত হয়।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭০ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৮৯.০৬ টাকা ৯৩.৩৬ টাকা
ইউরো ৭৬.৭৩ টাকা ৮০.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ কার্তিক ১৪২৬, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, পূর্ণিমা ৩৩/৪ রাত্রি ৭/৪। ভরণী ৩৭/৩১ রাত্রি ৮/৫১। সূ উ ৫/৫০/৫২, অ ৪/৫০/৩৮, অমৃতযোগ দিবা ৬/৩৪ মধ্যে পুনঃ ৭/১৮ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৭ মধ্যে পুনঃ ১/৩১ গতে ৩/১৪ মধ্যে পুনঃ ৪/৫৮ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৩ গতে ৮/৩৫ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৬ মধ্যে, কালরাত্রি ৬/২৮ গতে ৮/৬ মধ্যে। 
২৫ কার্তিক ১৪২৬, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, পূর্ণিমা ৩২/৪৫/৪৭ রাত্রি ৬/৫৮/২০। ভরণী ৩৯/৩০/৩৪ রাত্রি ৯/৪০/১৫, সূ উ ৫/৫২/১, অ ৪/৫১/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/২৯ গতে ১১/৩ মধ্যে এবং রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে ও ৯/১২ গতে ১১/৪১ মধ্যে ও ১/৩৮ গতে ৩/২৪ মধ্যে ও ৫/১০ গতে ৫/৫৩ মধ্যে, বারবেলা ৭/১৪/২৬ গতে ৮/৩৬/৫০ মধ্যে, কালবেলা ১২/৪৪/৪ গতে ২/৬/২৯ মধ্যে, কালরাত্রি ৬/২৮/৫৩ গতে ৮/৬/২৯ মধ্যে। 
মোসলেম: ১৪ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। বৃষ: কর্মসূত্রে সন্তানের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৪০: ফরাসি ভাস্কর অগ্যুস্ত রদ্যঁর জন্ম১৮৯৩: পাকিস্তান ও আফগানিস্তানের সীমান্তরেখা ...বিশদ

07:03:20 PM

মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারিকে নিন্দনীয় আখ্যা কংগ্রেসের
মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারি করাকে নিন্দনীয় বলে আখ্যা দিল কংগ্রেস। ...বিশদ

07:59:24 PM

মহারাষ্ট্রে জারি হল রাষ্ট্রপতি শাসন 
অবশেষে রাষ্ট্রপতি শাসনই জারি হল মহারাষ্ট্রে। রাজ্যপালের সুপারিশে সই করে ...বিশদ

05:40:00 PM

  টাস্ক ফোর্স নিয়ে বৈঠকে কী সিদ্ধান্ত হল?
বুলবুলে ক্ষতিগ্রস্থ এলকায় গিয়ে কালকের মধ্যে নবান্নে রিপোর্ট জমা দিতে ...বিশদ

05:07:23 PM

 আজব কাণ্ড! পেঁপের পেটেই মিলল পেঁপে
পেঁপের পেটেই পেঁপে মিলল। শুনলে অবাক লাগলেও বাস্তবে এটাই ...বিশদ

04:43:28 PM